সর্বশেষ

Thursday, June 22, 2017

চান্দিনায় দু’দিনে ১৯ হাজার ইয়াবা উদ্ধার; আটক ৪

সাদেক হোসেন: ঈদকে সামনে রেখে মাদক পাচারের অন্যতম ট্রানজিট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাচারকারীদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন সীমান্তবর্তী জেলা থেকে মাদক নিয়ে রাজধানীমুখী হন পাচারকারী দল। এদিকে মাদক পাচার রোধে হাইওয়ের বিভিন্ন পয়েন্টে চেকপোস্টের মাধ্যমে গাড়িতে অভিযান চালাচ্ছেন পুলিশ। তল্লাশীর বিষয়টি জেনেও ঝুঁকি নিয়ে মাদক বহন করে চলছে সিন্ডিকেট চক্র। আবার পুলিশের হাতে ধরাও পড়ছেন তারা। গত দু’দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার কাঠেরপুল এলাকায় বিভিন্ন যাত্রীবাহী বাসে তল্লাশী চালিযে ১৯ হাজার ইয়াবা উদ্ধার করেছে চান্দিনা থানা পুলিশ। যার বাজার দর প্রায় ৬০ লক্ষাধিক টাকা। 
গত বুধবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী ইউনিক পরিবহনের একটি বাসে তল্লাসী চালিয়ে ১৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। এ সময় ইয়াবা বহেন জড়িত থাকার দায়ে দুই ব্যক্তিকে আটক করে পুলিশ।
আটক মাদক পাচারকারী মাসুদ (৪০) ফরিদপুর জেলার সদর উপজেলার পূর্ব খাবাসপুর গ্রামের মৃত আমিন দেওয়ানের ছেলে এবং মারুফ (২৮) একই উপজেলার চরকমলা গ্রামের নূর মোহাম্মদ খানের ছেলে।
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধার নেতৃত্বে উপ-পরিদর্শক (এস.আই) ইমদাদুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে এ অভিযান পরিচালনা করেন।
এদিকে গত সোমবার একই স্থান থেকে ৬ হাজার ইয়াবা ট্যাবলেটসহ মঞ্জুর আহমেদ (৫০) ও বজলুর রশিদ (৩০) নামে দুই মাদক পাচারকারীকে আটক করেছে চান্দিনা থানা পুলিশ। 
আটক ইয়াবা পাচারকারী মঞ্জুর আহমেদ গাজীপুর জেলার টঙ্গী উপজেলার দত্তপাড়া গ্রামের হাবিবুর রহমান এর ছেলে এবং শেখ বজলুর রশিদ বগুড়া জেলার সদর উপজেলার নিচিন্দদারা গ্রামের মহসিন আলীর ছেলে। 
চান্দিনা থানার কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন মৃধা বিষয়টি নিশ্চিত করে বলেন, মাদক পাচারকারী নতুন কৌশল অবলম্বন করে সিটের নিচে চুম্বকের মাধ্যমে প্যাকেটগুলো আটকিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেন। গোপন সংবাদের ভিত্তিত্বে আমরা অভিযান পরিচালনা করে সফল হই।

No comments:

Post a Comment

Adbox