সর্বশেষ

Friday, November 17, 2017

তিনি এলডিপির নাকি নৌকার?


সাদেক হোসেন:
চান্দিনা পৌরসভার সাবেক মেযর আব্দুল মান্নান সরকার। রাজনৈতিক জীবনটা পাড় করেছেন দল পরিবর্তনের মাধ্যমে। রাজনৈতিক জীবদ্দশায় তাকে আওয়ামীলীগ, বিএনপি, এলডিপি ও ফ্রিডম পার্টিসহ আরো বেশ কয়েকটি দলের হয়ে কাজ করতে দেখা গেছে।

আশি, নব্বইয়ের দশকে তিনি কোন দল করতেন তা এখন দেখার বিষয় নয়, এখন তিনি নৌকার লোক। এটাই বড় কথা-এমনটাই মন্তব্য করলেন চান্দিনা উপজেলা ও পৌর আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতাকর্মী।
গত পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করা অবস্থায় আওয়ামীলীগের প্রার্থী বর্তমান মেয়র মো. মফিজুল ইসলামকে সমর্থন জানিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান। তার পর থেকে তিনি চান্দিনায় ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামীলীগের প্রতীক নৌকার লোক বলে পরিচিত হোন। তাকে বেশ কয়েকবার বর্তমান এমপি সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করতে দেখা গেছে। পরে কিছুদিনের জন্য আড়ালে চলে যান তিনি।এর আগে তিনি লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) এর মহাসচিব ড. রেদোয়ান আহমেদ এর বিশ্বস্ত লোক ছিলেন। আজও অনেকে তাকে এলডিপি কিংবা রেদোয়ান আহমেদ এর লোক হিসেবে চিনেন। 
বিভিন্ন চড়াই উতরাই পার হয়ে তিনি সর্বশেষ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ দল দলের প্রার্থী হওয়ার সম্ভাবনাময় মুখ প্রফেসর ডা. প্রাণ গোপাল দত্তের সাথে যোগ দিয়েছেন। এলডিপি ও বিএনপির ড. রেদোয়ান এবং আওয়ামীলীগের অধ্যাপক মো. আলী আশরাফের সঙ্গ ত্যাগ করে তিনি এখন আওয়ামীলীগের ডা. প্রাণ গোপাল দত্তের সাথে সঙ্গ দিচ্ছেন। এ নিযে চান্দিনার অনেকের হাস্যজ্জ্বল মুখে মন্তব্য করতে শোনা যাচ্ছে যে, আর যাই হোক তিনি তো এলডিপির লোক নন, তিনি নৌকার লোক! নৌকার লোকদের সাথেই তিনি আছেন।

সর্বশেষ ১৭ নভেম্বর (শুক্রবার) শুহিলপুর ইউনিয়নে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. প্রাণ গোপাল দত্তের কর্মসূচীতে দেখা গেছে। আগামী সংসদ নির্বাচনে ডা. প্রাণ গোপাল দত্ত নৌকার ব্যানারে প্রার্থীতা চাওয়ার কথা রয়েছে। 

No comments:

Post a Comment

Adbox