সর্বশেষ

Wednesday, October 18, 2017

উত্তপ্ত চান্দিনার রাজনৈতিক অঙ্গন; ২০ অক্টোবর আওয়ামীলীগের পাল্টাপাল্টি কর্মসূচী

সাদেক হোসেন:
আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে চান্দিনার রাজনৈতিক অঙ্গন ধীরে ধীরে উত্তপ্ত হয়ে উঠছে। এই উপজেলায় এখন আওয়ামীলীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ। আগামী সংসদ নির্বাচনে বর্তমান সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপির পাশাপাশি মনোনয়ন চাইবেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডা. প্রাণ গোপাল দত্ত। গত ২৫ সেপ্টেম্বর কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের আমন্ত্রণে এক চা চক্রে আগামী সংসদ নির্বাচনে দলের হয়ে মনোনয়ন চাইবেন তিনি এমন ঘোষণার পর থেকেই উত্তপ্ত হতে শুরু করে চান্দিনা উপজেলার রাজনৈতিক অঙ্গন। আগামী ২০ অক্টোবর উপজেলায় আওয়ামীলীগের পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষণার মধ্য দিয়ে রাজনৈতিক মাঠ উত্তপ্ত হওয়ার বিষয়টি পুরো স্পষ্ট হয়ে উঠেছে স্থানীয়দের নিকট।
এদিকে কর্মসূচীর দিন আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করে কুমিল্লা জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেছেন উপজেলা, পৌর আওয়ামীলীগসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যানগণ।
জানা যায়, ২০ অক্টোবর চান্দিনা উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দদের নিয়ে পথসভা এবং মন্দির পরিদর্শনের ঘোষণা দেন ডা. প্রাণ গোপাল দত্ত। সেই মোতাবেক গত ১৫ অক্টোবর তিনি জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার বরাবার একটি চিঠি পাঠান। ওই একই দিনে চান্দিনা উপজেলা আওয়ামীলীগও বর্ধিত সভার আহ্বান করে। পরে পাল্টা-পাল্টি ওই দুই কর্মসূচীকে ঘিরে  আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করে জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন চান্দিনা উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
ব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম. জাকারিয়া জানান, ডা. প্রাণ গোপাল দত্তের মন্দির পরিদর্শনে সহযোগিতা কামনা করে চিঠি এবং উপজেলা আওয়ামীলীগ ইউনিয়ন আওয়ামীলীগের পৃথক চিঠিও পেয়েছি। বিষয়টি নিয়ে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।
 
এদিকে, ২০ অক্টোবর প্রাণ গোপাল দত্তের মন্দির পরিদর্শনকে আগামী সংসদ নির্বাচনে নিজের প্রার্থীতা জানান দিচ্ছেন বলে অভিমত আওয়ামীলীগ নেতা-কর্মীদের একাংশের। অপরদিকে, উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অধ্যাপক আলী আশরাফ এমপি অবস্থান অক্ষুন্ন রাখার প্রচেষ্টা বলেও ধারণা করছেন অনেকে। ২০ অক্টোবর দুই নেতার পাল্টাপাল্টি কর্মসূচীতে উপজেলা জুড়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। ধীরে ধীরে উত্তপ্ত হয়ে উঠছে চান্দিনার রাজনৈতিক মাঠ বলেও জানান তারা।


No comments:

Post a Comment

Adbox