সর্বশেষ

Friday, November 17, 2017

আলী আশরাফ ও প্রাণ গোপালে সরগম চান্দিনা


স্টাফ রিপোর্টার:
জাতীয় সংসদ নির্বাচনের আরও অনেক সময় বাকি। কিন্তু এরই মধ্যে কুমিল্লা-৭ (চান্দিনা) উপজেলায় সরগম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। মাঠ গরমে প্রতিদ্বন্দ্বী দলের তেমন তৎপরতা না থাকলেও বর্তমানে ক্ষমতাসীন দল আওয়ামীলীগে দুই নেতার পৃথক নেতৃত্বে নির্বাচনী মাঠে বইছে উত্তাল হাওয়া।
আগামী নির্বাচনে নিজের প্রার্থীতা আবারও জানান দিতে মাঠ গরম করে চলছেন এ আসন থেকে চারবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ। তার পাশাপাশি জাতীয় সংসদ নির্বাচনে প্রথম বারের মত নিজের প্রার্থীতা জানান দিতে মাঠ সরগম করে চলছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. প্রাণ গোপাল দত্ত। চলতি বছরের ২৫ আগস্ট কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের এক রাজনৈতিক প্রশ্নের জবাবের পর থেকেই চান্দিনার রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেন তিনি। যার ফলে একে একে নিজের কর্মসূচী সফল করে চলছেন তিনি। তারই ধারাবাহিকতায় আজ ১৭ নভেম্বর (শুক্রবার) উপজেলার সুহিলপুর ইউনিয়নে তার কর্মসূচী রয়েছে। সকাল ৭টা থেকে ওই ইউনিয়নের নেতা-কর্মীদের সাথে গণসংযোগ ও পৃথক চারটি পথ সভা করার কর্মসূচি ঘোষণা করেন অধ্যাপক প্রাণ গোপাল দত্ত।
অপরদিকে সকাল ১০ টায় ওই ইউনিয়নের পিপুইয়া উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ ডেকেছে ইউনিয়ন আওয়ামীলীগ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক মো. আলী আশরাফ এমপি।
এদিকে একই ইউনিয়নে দুই নেতার পৃথক কর্মসূচির আয়োজন করায় রাজনৈতিক দলের নেতা-কর্মী ও সাধারণ মানুষের দৃষ্টি এখন ওই ইউনিয়েনের দিকে।দুই পৃথক কর্মসূচীকে ঘিরে সংঘাতের আশঙ্কা করছেন অনেকে।

এ ব্যাপারে চান্দিনা থানার ওসি নাছির উদ্দিন মৃধা জানান, দুই নেতার কর্মসূচিই চলবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উধ্বর্তন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

No comments:

Post a Comment

Adbox